অনলাইন ইনকাম মোবাইল দিয়ে কিভাবে ?

Spread the love

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে  হ্যাঁ বন্ধুরা মোবাইল দিয়ে অনলাইনে আয় করা সম্ভব । আপনার কাছে যদি একটি Android Phone  থাকে , তাহলে আপনিও অনলাইন থেকে মাসে প্রায় 10 হাজার থেকে 20 হাজার টাকা ইনকাম করবেন করতে পারবেন ।

 আজ আমি আপনাদেরকে বলব কিভাবে আপনারা মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করতে পারবেন ।

সাথে কিছু গুরুত্বপূর্ণ টিপস বলে দেবো যাতে আপনারা অন্যদের চাইতে বেশি আর্নিং করতে পারেন । আপনারা যদি অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে চান তাহলে অবশ্যই আমার এই পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়া পড়বেন।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে কিভাবে ?

মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করা যায় এর জন্য আপনার একটি স্মার্টফোন এবং ইন্টারনেট থাকতে হবে ।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

তাহলে আপনি ঘরে বসেই মোবাইল দিয়ে প্রতি মাসে কয়েক হাজার টাকা ইনকাম করতে পারবেন ।

 তবে এখানে টাকার পরিমান তা নির্দিষ্ট নয় সেটা নির্ভর করবে আপনার কাজের ধরন আপনার পরিশ্রম  এর উপর ।

 তবে আপনাকে অবশ্যই সঠিকভাবে সঠিক পথে এগোতে হবে তা না হলে দেখা যাবে আপনি পরিশ্রম করে যাচ্ছেন সময় ব্যয় করছেন তবুও মাস শেষে কোন টাকাই ইনকাম করতে পারছেন না ।

 একটা কথা সবসময় মনে রাখবেন কেউ আপনাকে এমনি এমনি কোন টাকা দিবে না । আপনাকে যথেষ্ট পরিমাণ পরিশ্রম করে টাকা উপার্জন করতে হবে । 

অনলাইনে আয় নিয়ে আরও কিছু আর্টিকেল রয়েছে চাইলে দেখে আসতে পারেন ।

SEO কি ? কিভাবে শিখব ? SEO শিখে অনলাইনে আয়

ফ্রিল্যান্সিং কি এবং কিভাবে শিখবো ? ফ্রিল্যান্সিং আয়

আজ আমি আপনাদেরকে মোবাইল দিয়ে টাকা আয় করা বেশ কয়েকটা উপায় বলে দিবো । যেগুলো দিয়ে আপনি ১০০ % ইনকাম করতে পারবেন । এগুলোর মধ্যে কে মাধ্যম টা আপনার কাছে সবচেয়ে সহজ এবং ভালো মনে হয় আপনি সেই মাধ্যমে ইনকাম করতে পারেন

আশা করি আপনারা সকলেই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন ।  তো চলুন শুরু করা যাকঃ-

১ Link Short website এর মাধমে আয়

 আপনারা হয়তো অনেকেই Short link ওয়েবসাইট এর কথা শুনেছেন। আপনারা এই শর্ট লিংক ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই ইনকাম করতে পারবেন | এর জন্য প্রথমে আপনাকে যেকোন একটি Link shortner Website এ গিয়ে  আপনার একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে | 

মোবাইল দিয়ে টাকা আয়

বর্তমানে বেশ কিছু Link shortner Website রয়েছে । তার মধে ট্রাস্টটেট বা বিশ্বস্ত কিছু ওয়েবসাইট হোল  Shorte.st, adf.ly, Linkshrink.net ইত্যাদি ।

এর যে কোন একটি সাইট এ আপনি আপনার একটি একাউন্ট তৈরি করতে পারেন । এখন কথা হচ্ছে টাকাটা ইনকাম হবে কিভাবে । এর জন্য আপনাকে কিছু কাজ করতে হবে । আপনি আপনার একাউন্টে প্রবেশ করার পর একটি খালি ঘর (BOX) পাবেন ।

যেখানে আপনি যেকোনো ওয়েবসাইট এর Url বা Link Past করে ছোট বা short করতে পারবেন । আপনি যেকোনো জনপ্রিয় ভিডিও, মুভি, আর্টিকেল বা জনপ্রিয় ওয়েবসাইট এর Url বা Link এখানে আনে ছোট করবেন । 

তার পর সেই ছোট Link টা বিভিন্ন facebook group, twitter,tumblr ইত্যাদি এর মাধমে শেয়ার করবেন।যখন কেও আপনার সেই Link এ ক্লিক করবে তখন আপনার ইনকাম হবে ।

কোন কোন Short link ওয়েবসাইট প্রতি ১০০০ ক্লিক এর জন্য ৫ থেকে ১০ ডলার প্রদান করে এবং কিছু সাইট আছে জারা প্রতি ১০০০ ক্লিক এর জন্য ৫ থেকে ১৫ ডলার পর্যন্ত প্রদান করে থাকে । 

সুতরাং এর মাধ্যমে আপনি ভালো পরিমাণ টাকা প্রতি মাসে অনলাইন থেকে আয় করতে পারবেন ।

ব্লগ থেকে ইনকাম 

আমরা সবাই জানি যে ব্লগ কি ? তবুও বলছি ব্লক হলো এক ধরনের ওয়েবসাইট যেখানে বিভিন্ন আর্টিকেল প্রকাশ করা হয় । যেমন ধরুন আপনারা এই যে আমার ওয়েবসাইট টি দেকছেন এটি একটি ব্লগ ওয়েবসাইট । 

আপনি আপনার মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই এরকম একটি ব্লগ সাইট তৈরি করতে পারবেন । আপনি যদি ফ্রি তে কোন ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে গুগোল এর blogger.com এর মাধ্যমে করতে পারেন ।

মোবাইল দিয়ে টাকা আয়

আপনি যদি টাকা খরচ করে করতে চান তাহলে একটি ডোমেইন এবং একটি হোস্টিং ক্রয় করে শুরু করতে পারেন । গুগোল এখন বাংলা ভাষার ব্লগ বা ওয়েবসাইটেও অ্যাডসেন্স অ্যাপ্রুভ করে থাকে ।

ইনকাম করার জন্য প্রথমে আপনাকে এরকম একটি ব্লগিং ওয়েবসাইট তৈরি করতে হবে । তারপর বিভিন্ন তথ্য সমৃদ্ধ আর্টিকেল পাবলিশ করতে হবে।তারপর আপনার ওয়েবসাইটটিতে ভিজিটর নিয়ে আসতে হবে ।

যখন আপনার ওয়েব সাইটিতে প্রচুর পরিমান ভিজিটর ভিজিটর আসা শুরু করবে তখন আপনি এই ব্লগটির মাধ্যমে ইনকাম করতে পারেন ।

আপনার ওয়েব সাইটিতে প্রচুর পরিমান ভিজিটর হাসা শুরু করবে তখন আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন ।

গুগল দেখবে আপনার ওয়েবসাইটটিতে অনেক ভিজিটর আছে এবং অনেক ভালো ভালো আর্টিকেল রয়েছে। তখন গুগল আপনার ওয়েবসাইটটিতে অ্যাডসেন্স অ্যাপ্রুভ করে দিবে।

 এরপর আপনি আপনার ওয়েবসাইটটিতে গুগলের বিভিন্ন বিজ্ঞাপন শো করে টাকা ইনকাম করতে পারবেন ।

 আপনার অর্জিত টাকা গুগল প্রত্যেক মাসের শেষে আপনার ব্যাংক একাউন্টে পাঠিয়ে দিবে । এভাবে আপনি অতি সহজেই আপনার হাতে থাকা মোবাইল ফোনটির মাধমে অনলাইন আর্নিং করতে পারবেন ।

গুগল এডসেন্সের মাধ্যমে কিভাবে ইনকাম করতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানতে নিচের আর্টিকেলটি পড়ুন । 

Google adsence গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম

ইউটিউবের মাধ্যমে আয়

মোবাইল দিয়ে ইনকাম এর আরেকটি অন্যতম মাধ্যম হল ইউটিউব । মোবাইল দিয়ে টাকা ইনকাম ক্ষেত্রে সবচাইতে সহজ মাধ্যম হচ্ছে  ইউটিউব।

আপনি খুব সহজেই আপনার মোবাইল ফোন দিয়ে একটি ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। চ্যানেলটিতে প্রতিনিয়ত বিভিন্ন ভিডিও আপলোড করতে পারবেন । সেই ভিডিওগুলো আপনি মোবাইল ফোনের মাধ্যমে তৈরি করতে পারেন।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

 চ্যানেলটি করার সময় আপনাকে অবশ্যই একটা জিনিস রচনা করতে হবে । আপনি কোন বিষয়ের উপর আপনার চ্যানেলটি তৈরি করতে চাছেন । 

আপনাকে অবশ্যই এমন একটি বিষয় সিলেক্ট করতে হবে যেটা সকলে দেখবে  সেটা হতে পারে ফানি রিলেটেড বা  রিভিউ রিলেটেড  অথবা  টেকনোলজি  সম্পর্কিত ।

আপনি যে বিষয়ে রিলেটেড চ্যানেল তৈরি করবেন সেই সম্পর্কিত বিষয়গুলো প্রতিনিয়ত আপলোড করতে থাকবেন ।

 সবাই আপনার ভিডিও গুলো দেখবেন এবং যখন আপনার ভিডিও গুল তাদের ভালো লাগবে তারা আপনার চ্যানেলটি সাবস্ক্রাইব করবে ।

এরপর আমি যখনই নতুন কোন ভিডিও আপলোড করবেন তখন আপনার সাবস্ক্রাইব না ভিডিওটি  দেখবে এতে খুব দ্রুত আপনার ওয়াচ টাইম বাড়তে থাকবে

 যখন আপনার সাবস্ক্রাইবারের সংখ্যা 1000 হবে এবং আপনার ওয়াচ টাইম 4000 ঘন্টার বেশি হবে ( অবশ্যই তা এক বছরের মধ্যে হতে হবে )।  তখন আপনি অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করবেন ।

অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবার পর গুগল আপনার ভিডিও টে বিভিন্ন বিজ্ঞাপন শো করবে যার মাধমে আপনার ইনকাম হবে ।

এভাবে আপনি খুব সহজেই আপনার মোবাইল ফোনের মাধ্যমে অনলাইনে আয় করতে পারবেন |

 সবশেষে

 আমি আপনাদের যে মাধ্যম বলেছি এসব কয়টি মাধ্যমে আপনি ইনকাম করতে পারবে।

আপনাদের যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের বন্ধুদের মাঝে আদিকাদি শেয়ার করুন।

 কোন কিছু জানার থাকলে বা এরকম আরো কোন বিষয়ের উপর আর্টিকেল পড়তে চাইলে অবশ্যই সেটা নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন ।

 সবাই ভাল থাকুন সুস্থ থাকুন। ধন্যবাদ

Spread the love

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *