এক সেকেন্ডেই ১১৪ কোটি টাকার ফোন বিক্রি, কী আছে Realme-র এই দুর্ধর্ষ স্মার্টফোনে?

Spread the love

আত্মপ্রকাশেই চিনের বাজারে সাড়া ফেলল Realme GT Master Explorer Edition। সংস্থার তরফে দাবি করা হয়েছে, ঘরোয়া বাজারে আত্মপ্রকাশের এক সেকেন্ডের মধ্যে ১১৪ কোটি টাকার ফোন বিক্রি হয়ে গিয়েছে। Gizmochina-র রিপোর্ট উদ্ধৃত করে ‘হিন্দুস্তান টাইমস’ গ্রুপের ‘লাইভ হিন্দুস্তান’-এর প্রতিবেদনে এমনই জানানো হয়েছে।

গত মঙ্গলবার চিনের বাজারে Realme GT Master Explorer Edition-এর বিক্রি শুরু হয়। Gizmochina-র রিপোর্ট অনুযায়ী, বিক্রি শুরুর এক সেকেন্ডের মধ্যে সেই নয়া ফোনের বিক্রির অঙ্ক ১০০ মিলিয়ন ইউয়ান (ভারতীয় মুদ্রায় ১১৪ কোটি টাকার মতো) ছাড়িয়ে যায়। যে অঙ্কে রীতিমতো অবাক হয়ে গিয়েছেন বিশেষজ্ঞরা। তারইমধ্যে রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ ইঙ্গিত দিয়েছেন, শীঘ্রই ভারতীয় বাজারেও শুরু হতে পারে Realme GT Master Explorer Edition-এর বিক্রি। যিনি ফোনের ছবিও পোস্ট করেছেন।

একনজরে Realme GT Master Explorer Edition-এর বৈশিষ্ট্য এবং বিশেষত্ব

Realme GT Master Explorer Edition-এর দুটি ভ্যারিয়েন্ট আছে। একটি হল – ৮ GB RAM ও ১২৮ GB স্টোরেজ। যার দাম পড়ছে প্রায় ২,৭৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় ৩২,০০০ টাকার মতো)। অপর ভ্যারিয়েন্টে ১২ GB RAM ও ২৫৬ GB স্টোরেজ থাকছে। যেটির দাম পড়তে পারে ৩৫,৫০০ টাকার মতো। 

সেই স্মার্টফোনে ৬.৫৫ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে আছে। Octa-core Qualcomm Snapdragon 870 processor-এ চলবে ফোন। ব্যাটারি ক্ষমতা ৪,৫০০mAh। যা 65W ফাস্ট চার্জিংয়ে সক্ষম। ক্যামেরার দিক থেকে Realme GT Master Explorer Edition-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং দুই মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স আছে। সেলফি এবং ভিডিয়োর জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange