কম দামে ভারতের জন্য বৈদ্যুতিক গাড়ি তৈরি করছে Hyundai , Bangla News

Spread the love

ভারতের বাজারে দ্রুত বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাড়ছে। সরকারও এদিকে বেশ সক্রিয়। চেষ্টা চলছে যাতে বৈদ্যুতিক যানের ব্যবহার জনপ্রিয় করা যায়। গত কয়েক বছরে, বেশ কিছু সংস্থা দেশে কম দামের বৈদ্যুতিক যান চালু করেছে। এবার সেই পথে হাঁটল দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাতা হুন্ডাই-ও। ভারতীয় বাজারের জন্য কম দামের মধ্যে বৈদ্যুতিক গাড়ির উপর কাজ চলছে বলে জানিয়েছে সংস্থা।

এর আগে হুন্ডাই কোনা ইলেকট্রিক ভারতের বাজারে এনেছে। কিন্তু প্রায় ২৫ লক্ষ টাকা দামের সেই গাড়ি অনেকেরই নাগালের বাইরে। পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, হুন্ডাই এই খবর কনফার্ম করেছে। যদি সবকিছু ঠিকঠাক হয়, তবে আগামী ২০২৪ সালের মধ্যে বাজারে এসে যাবে এই গাড়ি। সংস্থাটি জানিয়েছে, সরকার শুল্ক হ্রাস করায় এবং ভর্তুকি দেওয়ায় বৈদ্যুতিন যানবাহন বিক্রি ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে।

হুন্ডাই মোটর ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক এস এস কিম বলেন, ‘আমরা একটি মেড ইন ইন্ডিয়া সাশ্রয়ী বৈদ্যুতিক গাড়ি তৈরি করছি। তবে সরকার যদি আমদানিকৃত যানবাহনে শুল্ক কিছুটা কম করে তাহলে বৈদ্যুতিক গাড়ির বাজার বাড়বে। এর ফলে আমরা সব ধরনের গ্রাহকদের চাহিদা অনুযায়ী যানবাহন বিক্রি করতে পারব।’

গাড়িটির স্পেসিফিকেশন এখনও শেয়ার করেনি সংস্থা। তবে ওয়াকিবহাল মহলের মতে, হুন্ডাইয়ের কম্প্যাক্ট এসইউভি ক্যাসপারের মডেলের উপর ভিত্তি করে এটি তৈরি হতে পারে। ইতিমধ্যে এই প্রোটোটাইপ বিশ্ব বাজারে AX1 নামে পরিচিত।

িত।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange