ক্র্যাশ পরীক্ষায় শূন্য পেল ভারতে জনপ্রিয় Swift, Duster গাড়ি , Bangla News

Spread the love

ভারতের যে কোনও প্রান্তে বড় রাস্তায় একাধিক মারুতি সুইফট দেখা যায়। বেশ জনপ্রিয় রেনোঁ ডাস্টারও। কিন্তু লাতিন আমেরিকার NCAP-এর টেস্টে দুটির ক্র্যাশ টেস্টের রেজাল্ট বেশ উদ্বেগজনক। ডাহা ফেল দুটি গাড়িই। তাদের রেটিং অনুযায়ী এগুলি একেবারেই নিরাপদ নয়।

লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ানের জন্য নতুন গাড়ির অ্যাসেসমেন্টের অংশ হিসেবে এই গাড়িগুলির নিরাপত্তা পরীক্ষা করা হয়। তাতে ‘জিরো’ স্টার পেয়েছে ভারতের অন্যতম জনপ্রিয় দুই গাড়ি।




লাতিন এনক্যাপ জানিয়েছে, সুইফট হ্যাচব্যাক শুধু নয়, এই রেজাল্ট তার সিডান ভার্সান, অর্থাত্ ডিজায়ারের জন্যও প্রযোজ্য। কিন্তু সুইফট না হয় হ্যাচব্যাক। এসইউভি মানে অতিরিক্ত নিরাপদ ভাবেন সকলে। কিন্তু রেনল্ট ডাস্টারের মতো বড়সড়, রাফ অ্যান্ড টাফ দেখতে গাড়িও সেই ডিপার্টমেন্টে ফেল করেছে।

দেখুন ক্র্যাশ টেস্টের ভিডিয়ো:

প্রসঙ্গত, ইউরোপের মার্কেটে দুটি গাড়িই জনপ্রিয়। কিন্তু সেখানে ৬ এয়ারব্যাগ, স্টেবিলিটি কন্ট্রোল ইত্যাদি ফিচারসহ সুইফট বিক্রি হয়। তবে ভারতে এমনটা করা হয় না। এর দুটি কারণ। প্রথমত, তাতে দাম বেড়ে যাবে অনেকটাই। দ্বিতীয়ত, ভারতে এ বিষয়ে কড়াকড়ি নেই। অতি সম্প্রতি ডুয়াল এয়ারব্যাগ বাধ্যতামূলক হয়েছে। লাতিন আমেরিকার টেস্ট গাড়িগুলি ডুয়াল এয়ারব্যাগসহ-ই ছিল।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange