পুজোর আগে তুঙ্গে গাড়ি বিক্রি! ১৬ মাসের লম্বা ওয়েটিং পিরিয়ড কিছু মডেলে!

Spread the love

সামনেই উত্সবের মরসুম। তার আগে দেশজুড়ে তুঙ্গে গাড়ি বিক্রি। অবস্থা এমনই যে, ডেলিভারি দিতে গিয়ে হিমশিম খাচ্ছে গাড়ি নির্মাতারা। তালিকায় আছে টাটা, মারুতি, হুন্ডাই, মাহিন্দ্রার মতো বড় ব্র্যান্ড। কিছু ক্ষেত্রে SUV ডেলিভারি দিতে ১৬ মাস পর্যন্ত ওয়েটিং পিরিয়ড দিচ্ছে সংস্থাগুলি!

গাড়ি বিক্রেতাদের একাংশের দাবি, XUV700, Kia Seltos এবং Hyundai Creta-র মতো SUV-র প্রচুর চাহিদা। কিন্তু ডেলিভারিতে এত সময় লাগবে দেখে অন্য ভেরিয়েন্ট বা একেবারে অন্য গাড়িই বুক করছেন ক্রেতারা। লাইভ হিন্দুস্তানের এক প্রতিবেদন সূত্রে এই খবর। আরও পড়ুন : Maruti Grand Vitara: দাম ঘোষণার আগেই ৫০ হাজার বুকিং!

Mahindra XUV700

XUV700-এর বিলাসবহুল AX7 ভেরিয়েন্টের জন্য প্রায় ১৫ মাসের এবং AX7-এর জন্য প্রায় ১৬ মাস ধরে অপেক্ষা করতে হবে। তবে, পেট্রোল পাওয়ারট্রেন-সহ বেস মডেল MX, AX3 এবং AX5-এর ক্ষেত্রে ওয়েটিং পিরিয়ড প্রায় তিন মাস। এদিকে একই ট্রিমের ডিজেল পাওয়ারট্রেনের ক্ষেত্রে ওয়েটিং পিরিয়ড ১০ মাস। XUV700-এর এই লম্বা ওয়েটিং পিরিয়ডের কারণে গ্রাহকরা বাধ্য হয়ে অন্য কোম্পানির গাড়ি কিনে নিচ্ছেন।

এক সময়ে টাটার অন্যতম স্টাইলিশ SUV ছিল সাফারি। নতুন করে সাফারিকে ফিরিয়ে এনেছে টাটা। আর ধীরে ধীরে বড় SUV-র ক্রেতাদের মন জয় করে নিয়েছে এই গাড়ি। এর আরও একটি কারণ আছে। টাটা সাফারির ওয়েটিং পিরিয়ড অন্যান্য গাড়ির তুলনায় অনেকটাই কম। কিছু ভেরিয়েন্টে তো তিন সপ্তাহের মধ্যেই ডেলিভারি দেওয়া হচ্ছে। আরও পড়ুন : Maruti Suzuki-র ৪০ বছর! প্রথম গাড়িটির নাম বলতে পারবেন?

এর পাশাপাশি টাটা হ্যারিয়ারেরও ওয়েটিং পিরিয়ড খুব বেশি নয়। সাফারির মতোই দ্রুত ডেলিভারি। এক্ষেত্রে উল্লেখ্য, টাটার এই SUV-গুলিতে শুধুমাত্র ডিজেল অপশন পাবেন।

Safari এবং XUV700-র বিকল্প বলতে MG Hector Plus। তবে এখনও টাটা বা মাহিন্দ্রাকে টেক্কা দেওয়ার পর্যায়ে যেতে পারেনি MG। তাই বিক্রি তাদের তুলনায় কম। সেই কারণে এই গাড়িতেও ওয়েটিং পিরিয়ড কম।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange