ফিরতে পারে Bajaj Caliber, পুনরায় ট্রেডমার্ক রেজিস্ট্রেশন করেছে সংস্থা

Spread the love

বর্তমানে নিও-রেট্রো ডিজাইন বেশ জনপ্রিয়। আর সে দিকে নজর রেখেই বিভিন্ন ক্লাসিক মোটরসাইকেলকে নতুন অবতারে ফিরিয়ে আনা হচ্ছে। এবার সেই তালিকায় নবতম সংযোজন হতে পারে Bajaj Caliber ।

সূত্রের খবর, বাজাজ তার বিখ্যাত মোটরসাইকেল ‘ক্যালিবারের’ নামে নতুন একটি ট্রেডমার্ক রেজিস্ট্রেশন করেছে। ফলে অদূর ভবিষ্যতেই এই নামে আবার মোটরসাইকেল আসতে পারে বলে মনে করা হচ্ছে।

চলতি বছর মার্চ মাসে ক্যালিবার ট্রেডমার্কের জন্য আবেদন করে বাজাজ অটো। সরকারি অনুমোদনের পরেই কোনও সংস্থা প্রোডাক্টে সেই নাম ব্যবহার করতে পারে। অন্য সংস্থা সেই নাম ব্যবহার করলে তা আইনত অপরাধ হয়।

বর্তমানে বাজাজের কোনও সম্পূর্ণ রেট্রো লুকের মোটরসাইকেল নেই। সেই স্থানটিই এবার পূরণ হতে পারে বলে মনে করছেন অনেকে। বাইকটি সম্ভবত ১২৫ সিসির হবে। তবে এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছে সংস্থা।

তবে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় নতুন ক্যালিবারের সম্ভাব্য ডিজাইনের একাধিক গ্রাফিক্স ছড়িয়ে পড়েছে। ফলে বাইকটি রিলিজ করলে যে সেটা বেশ সফল হবে, তা বলাই যায়।

বর্তমানে মোটরসাইকেলের বাজারে নেকড বডির রেট্রো বাইকের চাহিদার দিকে লক্ষ্য রাখছে সব সংস্থাই। ক্যাফে রেসার, স্ক্র্যাম্বলার থেকেও অনুপ্রাণিত হচ্ছে বিভিন্ন মোটরসাইকেলেন নকশা। সেগুলি মেনে চললে ও দ্রুত রিলিজ হলে বাজাজ ক্যালিবার বেশ জনপ্রিয় হবে। 

ভারতে ১৯৯৮ সালে লঞ্চ হয়েছিল বাজাজ-কাওয়াসাকি ক্যালিবার। সাশ্রয়ী ইঞ্জিন, নির্ভরযোগ্য বিল্ড কোয়ালিটি, হালকা ওজনের জন্য সেই সময়ে বেশ জনপ্রিয় ছিল এই মোটরসাইকেল। কিন্তু ২০০৬ সাল নাগাদ এটি বিক্রি বন্ধ করে দেয় বাজাজ। এর মাঝে কোনও ফেসলিফট বা আপগ্রেডেশনেরও খবর মেলেনি। এগুলি ছে়ড়ে পালসার, ডিসকভার ও প্লাটিনায় মনোনিবেশ করে সংস্থা।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange