বাংলা ব্লগ সাইট এ কিভাবে ভিজিটর বাড়াবেন ১০০% কার্যকর

Spread the love

বাংলা ব্লগ সাইট এ কিভাবে ভিজিটর বাড়াবেন ?

 বাংলা ব্লগ সাইট হোক বা ইংলিশ সাইট হোক ওয়েবসাইট বা ব্লগের জন্য ভিজিটর খুবই গুরুত্বপূর্ণ | ভিজিটর সারা ওয়েবসাইটের কোনো মূল্যই নেই । ভিজিটর হলো যেকোনো ওয়েবসাইটের প্রাণ ।

ধরুন আপনার একটি নিজস্ব ওয়েবসাইট আছে এবং আপনি সেখানে নিয়মিত পোস্ট করেন । কিন্তু আপনার সেই কষ্ট করে পোস্ট করা কখনোই সার্থক হবে না যদি না আপনার ওয়েবসাইটটিতে পর্যাপ্ত পরিমান ভিজিটর না আসে ।

বাংলা ব্লগ সাইট
বাংলা ব্লগ

কারণ আপনার ওয়েবসাইটটি থেকে ততদিন পর্যন্ত কোন ইনকাম হবে না যতদিন পর্যন্ত আপনার ওয়েবসাইটে ভিজিটর না আসে ।

দেখা যাবে দিনের পর দিন চলে যাবে কিন্তু আপনি কোন টাকার মুখ দেখতে পাবেন না । তাই ব্লক থেকে ইনকাম করার জন্য ব্লগে ভিজিটর অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

যদিও ওয়েবসাইটে ভিজিটর আনা খুব একটা সহজ নয় অনেকের পক্ষে এটা সম্ভব হয় না । কিন্তু আপনি যদি সঠিকভাবে সঠিক উপায় চেষ্টা করেন তাহলে আপনি আপনার ওয়েবসাইটে পর্যাপ্ত পরিমান ভিজিটর নিয়ে আসতে পারবেন ।

 আজ আমি আপনাদের সামনে এই বিষয়গুলো তুলে ধরব কিভাবে আপনারা আপনাদের সাইটে পর্যাপ্ত পরিমান ভিজিটর নিয়ে আসতে পারবেন ।

 তো যারা তাদের ওয়েবসাইটে চেষ্টা করেও ভিজিটর আনতে পারছেন না তারা আমার এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন । আশা করি আপনারা আপনাদের ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসতে পারবেন । 

তার আগে আর্টিকেলগুলো অবশ্যই পড়ে নিবেন

১ SEO কি ? SEO কিভাবে শিখব ?

২ Google adsence গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করার উপায়

৩ ফ্রিল্যান্সিং কি ? ফ্রিল্যান্সিং কিভাবে শিখব ? ফ্রিল্যান্সিং একাউন্ট A to Z

বাংলা ব্লগ সাইট

বাংলা ব্লগ সাইট এ ভিজিটর বাড়ানোর কয়েক্টটি কার্যকরী প্রক্রিয়া  বা উপায়

১ নিয়মিতভাবে  আর্টিকেল পাবলিস্ট করুন ।

আপনাকে অবশ্যই নিয়মিতভাবে আর্টিকেল পাবলিস্ট করতে হবে । আপনি যদি নিয়মিত ভাবে আর্টিকেল পোস্ট না করেন তাহলে আপনি আপনার সাইটে ভিজিটর আনতে পারবেন না আর ভিজিটর থাকলে সেটা ধরে রাখতে পারবেন না ।

বাংলা ব্লগ সাইট
বাংলা ব্লগ সাইট

 এমনভাবে আর্টিকেল  প্রকাশ করা যাবে না যে আপনি এক দিনে ৪-৫ টা  আর্টিকেল পাবলিস্ট করলেন এবং পরবর্তী এক সপ্তাহে একটি আর্টিকেলও আপনি পাবলিস্ট করলেন না ।

এখানে নিয়মিত বলতে নির্দিষ্ট সময় যেমন ধরুন আপনি প্রতিদিন একটি আর্টিকেল পাবলিশ করতে পারেন অথবা প্রতি সপ্তাহে একটি করে আর্টিকেল পাবলিশ করতে পারেন অথবা প্রতি মাসে একটি করে আর্টিকেল পাবলিশ করতে পারেন ।

২ কোয়ালিটি সম্পূর্ণ আর্টিকেল পাবলিশ করুন

আপনাকে অবশ্যই আর্টিকেল এর কোয়ালিটির দিকে বিশেষ নজর দিতে হবে । কারণ আপনার আর্টিকেলটি কোয়ালিটি সম্পন্ন না হলে ভিজিটর আপনার আর্টিকেল পড়বে না ।

সে আপনার ওয়েবসাইটে এসে সাথে সাথে চলে যাবে । ফলে আপনার ওয়েব সাইটের বাউন্স রেট বাড়তে থাকবে । আপনার ওয়েবসাইট কখনোই রাংক করতে পারবে না ।

বাংলা ব্লগ সাইট

দরকার পড়লে আপনি এক সপ্তাহে একটা  আর্টিকেল পাবলিশ করুন অথবা ১৫  দিনে একটি করে আর্টিকেল পাবলিশ করুন কিন্তু মান সম্মত কোয়ালিটি পূর্ণ আর্টিকেল পাবলিশ করুন ।

আপনি যদি এক সপ্তাহ সময় নিয়ে গুছিয়ে বিভিন্ন তথ্যবহুল কোয়ালিটি সম্পন্ন একটি আর্টিকেল পাবলিশ করেন এবং সে আর্টিকেল টি পড়ার জন্য আপনার ওয়েবসাইটে 100 জন  ভিজিটর প্রবেশতর করে এবং তারা পুরো আর্টিকেলটি পরে ।

তাহলে তারা যখন দেখবে আপনি অনেক গুছিয়ে অনেক তথ্যবহুল একটি আর্টিকেল লিখেছেন । তখন তাদের এই 100 জনের মধ্য থেকে 80 জন ভিজিটর পুনরায় আপনার ওয়েবসাইটে আসবে এবং আপনার ওয়েবসাইটটি ঘুরে ঘুরে অন্যান্য আর্টিকেলগুলো খুঁজবে ।

 সুতরাং আপনারা প্রয়োজনে কম আর্টিকেল প্রকাশ করুন কিন্তু তথ্যবহুল কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল পাবলিশ করবেন ।

৩ ওয়েবসাইট টি সার্চ ইঞ্জিন এ সাবমিট করুন

বাংলা ব্লগ সাইট
বাংলা ব্লগ সাইট

আপনার সাইটটি অবশ্যই সার্চ ইঞ্জিনে সাবমিট করবেন । কারণ সার্চ ইঞ্জিনে সাবমিট করলে । যখন কোন ভিজিটর কোন সার্চ ইঞ্জিনে এসে আপনার সাইটের কীওয়ার্ড রিলেটেড কোন কিওয়ার্ড লিখে সার্চ করবে ।তখন সেই সার্চ ইঞ্জিন আপনার সাইট সেই ভিজিটরের সামনে তুলে ধরবে ।

 এতে আপনি কোন কিছু না করে বিপুল পরিমাণ ভিজিটর  পেয়ে যাবেন । এর জন্য অবশ্যই আপনার সাইটটিতে কোয়ালিটি সম্পন্ন কনটেন্ট থাকতে হবে | আর আপনার সাইটটি সার্চ ইঞ্জিনে সাবমিট করতে হবে ।

৪ সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

আপনার সাইটটি আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন । যেমন Facebook, Twitter, Instagram ইত্যাদি । কারন একটা জরিপে দেখা গেছে যে টিনএজাররা  ২৪ ঘণ্টার মধ্যে প্রায় ৯ ঘন্টা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ব্যয় করে ।

বাংলা ব্লগ সাইট
বাংলা ব্লগ সাইট

আর একজন প্রাপ্ত বয়স্ক লোক ২৪ ঘন্টার  মধ্যে ইউটিউব এ ৪০ মিনিট,  ফেসবুকে ৩৫ মিনিট, স্ন্যাপচ্যাটে ২৫ মিনিট, ইনস্টাগ্রামে ১৫ মিনিট এবং টুইটার এ ১ মিনিট সময় ব্যয় করে থাকে ।

অর্থাৎ আপনার ওয়েবসাইট জন্য বিপুল পরিমান ভিজিটর আপনি এইসব সোশ্যাল মিডিয়া থেকে পেতে পারেন । 

ভিডিও মার্কেটিং

 আপনার ব্লগ বা ওয়েবসাইটের ভিজিটর এর আরেকটি অন্যতম মাধ্যম হতে পারে ভিডিও মার্কেটিং । কারণ বর্তমানে অধিকাংশ মানুষই টেক্সট কন্টেন এর চাইতে ভিডিও কনটেন্ট বেশি পছন্দ করে ।

বাংলা ব্লগ সাইট
বাংলা ব্লগ সাইট

 ভিডিও মার্কেটিং এর জন্য আপনি ইউটিউবের সাহায্য নিতে পারেন | আমরা সকলেই জানি যে এইটা হচ্ছে বিশ্বের সবচাইতে বড় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট |

যেখানে প্রতিদিন হাজার হাজার ভিডিও পাবলিস্ট হয় ।আর এই সকল ভিডিও দেখার জন্য প্রতিদিন প্রায় ৩০ মিলিয়ন মানুষ ইউটিউব ভিজিট করে । 

সবশেষে

ধৈর্য সহকারে পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ | আর্টিকেলটি ভালো লেগে থাকলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন |

ধন্যবাদ


Spread the love

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *