ব্লগ থেকে আয় করুন Google Adsence ছাড়া ( মাসে ২৫-৩০ হাজার টাকা ) । কিভাবে ?

Spread the love

ব্লগ থেকে আয়  বা কোন ওয়েবসাইট থেকে আয় বলতে  আমরা শুধু গুগল অ্যাডসেন্স কেই বুঝে থাকি। কিন্তু আমরা হয়তো অনেকে জানিনা যে গুগল এডসেন্স ছাড়াও ব্লগ বা ওয়েবসাইট থেকে ইনকাম করা যায়।

ব্লগ থেকে আয়
ব্লগ থেকে আয়

 গুগল এডসেন্স ছাড়াও আরো বেশ কিছু পদ্ধতি বা উপায় রয়েছে যার মাধ্যমে আমরা আমাদের ব্লগ অথবা ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারি।  ওয়েবসাইট বাংলায় হোক বা ইংরেজিতে সেটা কোন ম্যাটার না।

 তো বন্ধুরা কিভাবে আমরা গুগল অ্যাডসেন্স ছাড়া ভিন্ন উপায় অবলম্বন করে আমাদের ব্লগ থেকে ইনকাম করতে পারব সেটা জানার জন্য পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তো চলুন শুরু করা যাক

Google adsence গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করার উপায়

১. আফিলিয়েট মারকেটিং

 বর্তমানে আপনি চাইলে আপনার বাংলা ব্লগ থেকেও অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। কারণ এখন আর অ্যাফিলিয়েট  মার্কেটিং এর জন্য শুধুমাত্র আলিবাবা অ্যামাজন বা ঈদের মতো ওয়েবসাইটে আপনাকে যেতে হবে না।

বর্তমানে বাংলাদেশ থেকে এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম চালু করা হয়েছে।  আপনি চাইলে বাংলাদেশের  ই-কমার্স সাইট এর অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করতে পারেন এবং এফিলিয়েট লিংক প্রমোট করে ইনকাম করতে পারেন।

বাংলাদেশের অন্যতম একটি জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট হচ্ছে bdshop.com।  আপনি চাইলে bdshop.com থেকে খুব সহজেই অ্যাফিলিয়েট লিংক নিয়ে আপনার ওয়েবসাইটে প্রমোট করতে পারেন। bdshop.com সাধারণত ৩-৭%  কমিশন দিয়ে থাকে ।

 আপনারা অনেকে হয়ত ভাবছেন যে আফিলিয়েট মারকেটিং এর মাধ্যমে আর কত টাকা ইনকাম করা সম্ভব। আমি আপনাদের ছোট্ট একটি ধারণা দিচ্ছি। ধরুন আপনার ব্লক সাইটে প্রতিদিন গড়ে এক হাজার ভিজিটর ভিজিট করে।

 এখন আপনি আপনার ওয়েবসাইটে বিভিন্ন আফিলিয়েট মারকেটিং লিঙ্ক প্রমোট করে রেখেছেন। প্রমোট করা প্রোডাক্টের প্রাইস দরুন গরে 20000 টাকা তো এই এক হাজার লোকের মধ্যে যদি  300 লোক আপনার অ্যাফিলিয়েট লিংকটিতে ক্লিক করে এবং সেখান থেকে যদি প্রতিদিন গড়ে তিনটি করে ফেলো হয়ে থাকে।

এখন এখান থেকে আপনি যদি ৩%  কমিশনও পেয়ে থাকেন তাহলে  ২০০০০*৩=৬০০০০* ৩%=১৮০০ টাকা আপনি কমিশন পাবেন তাও আবার প্রতিদিন। তাহলে আপনি মাসে পাচ্ছেন ১৮০০*৩০= ৫৪০০০ টাকা। রামানন্দ কিন্তু গুগল এডসেন্স এর ইনকাম এর সাথে খুব একটা কম নয়। 

 তবে এর জন্য অবশ্যই আপনার চাইতে ভাল কনটেন্ট থাকতে হবে এবং আপনার সাইটটি পপুলার হতে হবে ভালো এসইও করতে হবে সহজভাবে বলতে গেলে আপনার সাইটটিকে গুগলের ব্যাংক করাতে হবে।

বাংলা ব্লগ সাইট এ কিভাবে ভিজিটর বাড়াবেন ১০০% কার্যকর

২.  নিজের বিজনেস প্রমোট

 আপনার যদি একটি ব্লগ সাইট থাকে এবং সে সাহিত্যের যদি বিভিন্ন আর্টিকেল থাকে। তাহলে  আপনি আপনার  সাইটটির মাধ্যমে নিজস্ব বিজনেস প্রমোট করতে পারবেন। 

 ধরুন আপনার সাইটটিতে প্রতিদিন কয়েক হাজার ভিজিটর ভিজিট করে। এখন আপনি চাইলে আপনার কোন উৎপাদিত পণ্য অথবা আপনি যদি কোনো পণ্য বিক্রি করে থাকেন তাহলে সেই পণনটিরও প্রমোশন করতে পারবেন আপনার এই সাইটটি ব্যবহার করে।

ফলে আপনার বিজনেস এর পপুলারিটি বৃদ্ধি পাবে এবং আপনার পণ্যের বিক্রয় বৃদ্ধি পাবে পূর্বে থেকে। 

৩ . লোকাল স্পন্সরশিপ

 আপনার যদি একটি নিজস্ব ব্লগ বা ওয়েব সাইট থাকে তাহলে আপনি বিভিন্ন লোকেশন সচিবের মাধ্যমে ব্লগ থেকে ইনকাম করতে পারবেন। 

 আপনার সাইটটি যদি প্রতিদিন একটি ভালো পরিমান ভিজিটর ভিজিট করে তাহলে দেখবেন  বিভিন্ন লোকাল কোম্পানি গুলো আপনার সাইটটি তে তাদের প্রোডাক্ট বা পণ্যের বিজ্ঞাপন দিতে চাইবে।  লোকাল স্পন্সরশীপ পাওয়ার জন্য আপনার পেজে অবশ্যই  কন্ট্রাকটর বিজনেস নামে একটি ফর্ম বানিয়া রাখবেন।

যাতে আপনার সাইটে যে সমস্ত কোম্পানি বিজ্ঞাপন দেওয়ার জন্য ইন্টারেস্ট থাকবে তারা খুব সহজেই আপনার সাথে কন্টাক্ট করতে পারবে।  আপনি চাইলে এভাবে ও আপনার ব্লগ থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

সর্বশেষে

 আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লাগলো সেটা অবশ্যই কমেন্ট করে জানাবেন।
 আমাদের একটি  টেকনোলজি রিলেটেড ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে বিভিন্ন টেকনোলজিক্যাল ভিডিও পাবলিশ করা হয়।

 আপনি যদি টেকনোলজি সম্পর্কে আগ্রহী হন তাহলে অবশ্যই আমাদের জানা নেই সাবস্ক্রাইব করে নেবেন।

 ধন্যবাদ সবাইকে সকলে ভালো থাকবেন! 


Spread the love

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *