ম্যাট্রিমনি ও ডেটিং অ্যাপে থাকুন সাবধানে, মাথায় রাখুন এই টিপস , Bangla News

Spread the love

এখন প্রেম প্রযুক্তিনির্ভর। ডেটিং অ্যাপ বা ফেসবুকে আলাপ, সেখান থেকে চ্যাট, ডেট। কিন্তু ডেটিং অ্যাপে কীভাবে সাবধানে থাকবেন? সে বিষয়েই জানাল অ্যান্টিভাইরাস, অ্যান্টি ম্যালওয়ার নির্মাতা ক্যাসপারস্কাই।

১. অতিরিক্ত তথ্য দেবেন না : ডেটিং অ্যাপ থেকে ডেটা চুরি, ফেক অ্যাকাউন্ট তৈরি, রিজেকশন করায় রিভেঞ্জ ইত্যাদির ঘটনা নতুন নয়। তাই ডেটিং অ্যাপে নিজের বিষয়ে সীমিত পরিমাণ তথ্য দিন। উদাহরণস্বরূপ পেশার নাম দিলেও কোন সংস্থায় কাজ করেন দেবেন না। রাজনৈতিক মতাদর্শ বোঝা যায় এমন কোনও তথ্য বা ছবি দেবেন না।

২. লোকেশন ম্যানুয়ালি দিন : লোকেশান অনুযায়ী ম্যাচ দেখানো হয় টিন্ডারের মতো অ্যাপে। সেই লোকেশন ম্যানুয়ালি সেট করুন। কোন রাস্তা, কোন ব্লক দিতে হবে না। শহর পর্যন্ত দিলেই যথেষ্ট। যদি না চান কোনও স্টকার আপনার বাড়ির সামনে এসে দাঁড়িয়ে থাকেন!

৩. ব্যবহার না করলে হাইড করুন : অ্যাপ ব্যবহার করা ছেড়ে দিয়েছেন? মনে করে অ্যাকাউন্ট ডিলিট বা হাইড করুন। আপনার অজান্তে হ্যাক হয়ে অন্য কেউ কোনও কাণ্ড ঘটালে জড়িয়ে পড়বেন আপনিই।

৪. সোশ্যাল মিডিয়া জুড়বেন না : ডেটিং বা ম্যাট্রিমনি অ্যাকাউন্টে সোশ্যাল মিডিয়ার লিঙ্ক দেবেন না। ইনস্টাগ্রাম তাও দিতে পারেন। ফেসবুক না দেওয়াই ভালো।

৫. চ্যাট করুন অ্যাপেই : ডেটিং অ্যাপের মেসেজেই প্রথমে চ্যাট করুন। অচেনা ব্যক্তিকে হুট করে হোয়াটসঅ্যাপ নম্বর দেবেন না।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange