2022 Maruti Suzuki Alto K10: লঞ্চ হল নতুন মডেল, ৩.৯৯ লক্ষ টাকা থেকে দাম শুরু

Spread the love

Alto K10 2022 লঞ্চ করল মারুতি সুজুকি। দাম শুরু হচ্ছে ৩.৯৯ লক্ষ টাকা থেকে। নতুন ভার্সানের Alto K10 মোট ছয়টি ভেরিয়েন্টে পাবেন। Std, Lxi, Vxi, Vxi AMT, Vxi+ এবং Vxi+ AMT। তাছাড়াও এই প্রথমবার অল্টোতে পার্সোনালাইজেশনের একটি অপশন আনল মারুতি। দু’টি থিম- ইম্প্যাক্টো ও জিনটল-এর মধ্যে থেকে বেছে নিতে পারবেন ক্রেতারা। এইচটি অটো সূত্রে মিলেছে এমনই রিপোর্ট।

ডিজাইন

মারুতির অত্যন্ত সফল Heartect আর্কিটেকচারের উপর ভিত্তি করে 2022 Alto K10 ডিজাইন করা হয়েছে। একই ডিজাইন ল্যাঙ্গুয়েজ রয়েছে সেলেরিও-তেও। সামনের ফ্যাসিয়াতে নতুন, আপডেটেড হেডল্যাম্প এবং ডায়নামিক হানিকম্ব প্যাটার্ন গ্রিল রয়েছে। আধুনিক রুচির কথা মাথায় রেখে গাড়িতে ক্রোমের ব্যবহার কমানো হয়েছে।

দুঃখের বিষয়, দাম কম রাখতে এখনও অ্যালয় হুইলের অপশন দেয়নি মারুতি। তবে দুধের স্বাদ ঘোলে মিটবে। নতুন ফুল হুইল কভার সহ ১৩ ইঞ্চি স্টিলের চাকা। দাম হিসাবে দেখতে মন্দ নয়।

সিজলিং রেড, স্পিডি ব্লু এবং আর্থ গোল্ড নামে ৩টি নতুন সহ মোট ৬টি রঙের অপশন পাবেন।

ক্রেতারা তাদের Alto K10-কে মারুতি সুজুকি জেনুইন এক্সেসরিজ ওয়েবসাইটের মাধ্যমে ইচ্ছামতো পার্সোনলাইজ করতে পারবেন।

ইন্টিরিয়র:

ফাইল ছবি- মারুতি সুজুকি
ফাইল ছবি- মারুতি সুজুকি (Maruti Suzuki)

কেবিনে বেইজ ও ওয়ার্ম গ্রে রঙের সিট। ডিজিটাল স্পিডোমিটার ডিসপ্লে, ইন্সট্রুমেন্ট প্যানেলে সামনের পাওয়ার উইন্ডো সুইচ, কী-লেস এন্ট্রি এবং স্টিয়ারিং মাউন্টেড অডিও এবং ভয়েস কনট্রোলের মতো আধুনিক ফিচার্স পাবেন। সবচেয়ে বড় সংযোজন হল ৭-ইঞ্চির স্মার্টপ্লে স্টুডিয়ো টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। স্মার্টফোন নেভিগেশন এবং অ্যাপেল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো এবং অন্যান্য স্মার্টপ্লে স্টুডিয়ো অ্যাপের মাধ্যমে মোবাইল কানেক্ট করা যাবে।

সেফটি:

অল্টো K10-এ ডুয়াল এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেক ফোর্স ডিস্ট্রিবিউশন (EBD)-সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), প্রি-টেনশনার এবং ফোর্স লিমিনার ফ্রন্ট সিট বেল্ট, রিভার্স পার্কিং সেন্সর এবং স্পিড সেন্সিং অটো ডোর লকের মতো সেফটি ফিচার্স রয়েছে।

ইঞ্জিন:

নতুন অল্টো কে টেন-এ নেক্সট-জেন কে-সিরিজ 1.0L ডুয়াল জেট, ডুয়াল ভিভিটি পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি ৫,৫০০ rpm-এ ৬৬ bhp পিক পাওয়ার এবং ৩,৫০০ rpm-এ ৮৯ Nm পিক টর্ক জেনারেট করে।

৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের পাশাপাশি একটি 5-স্পিড AMT গিয়ারবক্সে যথাক্রমে ২৪.৩৯ kmpl এবং ২৪.৯০ kmpl মাইলেজ পাবেন।

বুকিং:

নতুন জেনারেশনের Alto K10 ভারতের বাজারে Alto 800-এর সঙ্গেই বিক্রি করা হবে। মারুতি সুজুকি অ্যারিনা ডিলারশিপের পাশাপাশি অনলাইনে ১১,০০০ টাকার টোকেনের মাধ্যমে বুকিং করা যাবে।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange