Alto 2022: শীঘ্রই অল্টোর নতুন মডেল আনছে Maruti Suzuki

Spread the love

Alto 2022: নয়া রূপে আসছে আমার আপনার পরিচিত Maruti Suzuki Alto। গত বছর থেকেই মারুতির অন্যতম জনপ্রিয় গাড়ির ফেস লিফটের কথা শোনা যাচ্ছিল। বেশ কয়েক বার ক্যামোফ্লাজড রূপে নয়া অল্টো দেখাও গিয়েছে রাস্তায়। ছবিতে নতুন ডিজাইনের অনেকটাই আন্দাজ মিলেছে।

চলতি বছরের শেষেই লঞ্চ হতে পারে Alto-র এই আপডেটেড মডেল।

অনেকদিন ধরেই একই ডিজাইন রয়েছে মারুতির এন্ট্রি লেভেল হ্যাচব্যাকটির। বিপুল বিক্রি। তাই বহুদিন ধরে এর স্টাইলিং আধুনিকীকরণে সেভাবে মাথা ঘামায়নি মারুতি। কিন্তু বর্তমান ডিজাইনটা যে কিছুটা ডেটেড, তা বলাই যায়।

ওয়াকিবহাল মহলের মতে, নতুন অল্টো মারুতি সুজুকির HEARTECT প্ল্যাটফর্মের উপর ভিত্তি কর তৈরি করা হবে। এই একই হার্টটেক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই নতুন WagonR ও S-Preso-র মতো মডেলগুলি তৈরি করা হয়েছিল। ফলে একটু বক্সি ও আধুনিক ডিজাইন হবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, কসমেটিক্স, ইন্টিরিয়র ও ফিচার্সের মধ্যে আপডেট সীমাবদ্ধ রাখা হচ্ছে। ইঞ্জিনে বদল করছে না মারুতি সুজুকি। আগের মতোই এতে ৭৯৬ cc পেট্রোল ইঞ্জিন থাকবে। ৩ সিলিন্ডার ইঞ্জিনটি 48PS শক্তি এবং 69Nm পিক টর্ক জেনারেট করে।

তবে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বাজারও মারুতি সুজুকি মাথায় রাখবে বলে মনে করা হচ্ছে। মাইল্ড হাইব্রিড সিস্টেম-যুক্ত ইঞ্জিনের অপশন থাকতে পারে নতুন Maruti Suzuki Alto-তে। তবে, সংস্থা এ বিষয়ে এখনও কিছু প্রকাশ করেনি।

Source link


Spread the love

Add a Comment

Your email address will not be published.