Apple WWDC 2022: ডিকটেশন থেকে সেফটি চেক, লঞ্চ দুর্দান্ত আপডেট-ফিচার্স

Spread the love

 

সোমবার শুরু হল বহু প্রতীক্ষিত Apple Worldwide Developer Conference 2022 (WWDC)। সিইও টিম কুক উদ্বোধনী বক্তব্য পেশ করেন। টেক জায়ান্ট অ্যাপলের অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে ইভেন্টটি হোস্ট করা হয়। নির্দিষ্ট কয়েকটি সংবাদমাধ্যম এবং ইউটিউবাররা অ্যাপেলের ক্যাম্পাসে ব্যক্তিগতভাবে ইভেন্টে যোগ দেন।

Apple WWDC 2022-এর মূল লাইভস্ট্রিম অ্যাপেলের ওয়েবসাইট, Apple TV+ অ্যাপ এবং অ্যাপলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মিলবে।

সোমবার অ্যাপেল ব্যবহারকারীদের বেশ কিছু নতুন চমক এনেছে। শেয়ারপ্লে থেকে শুরু করে ডিকটেশন- একাধিক আপডেটেড ফিচার্স আনছে অ্যাপেল।

১. ডিকটেশন

আইওএস-এ ডিকটেশন ফিচারটির আপডেট আনা হয়েছে।

২. শেয়ার প্লে

FaceTime-এর জনপ্রিয় ফিচার শেয়ারপ্লে। সেটাই আরও আপডেটেড করছে অ্যাপেল। এর মাধ্যমে এখন মেসেজেও কন্টেন্ট শেয়ার করা যাবে। মেসেজ পাঠানোর পরেও তা আনডু করা যাবে এবং এডিটও করা যাবে।

৩. লক স্ক্রিন

লক স্ক্রিনে একটি ‘লাইভ স্ক্রিন’ ফিচার আনা হয়েছে। সেই সঙ্গে লকস্ক্রিন যাতে আরও গোছানো দেখতে লাগে, সেই জন্য ইউআই-তে পরিবর্তন আনা হয়েছে।

৪. সেফটি চেক

‘সেফটি চেক’ হল একটি নতুন ফিচার। অনেকে তাঁদের সঙ্গীর সঙ্গে ফোনের অ্যাকসেস শেয়ার করেন। সেফটি চেক অপশনের মাধ্যমে চাইলে সহজেই সেই অ্যাক্সেস প্রত্যাহার করা যাবে।

৫. অ্যাপেল ম্যাপস

গুগল ম্যাপসের একচেটিয়া বাজার। তবে এখনও হাল ছাড়েনি অ্যাপেল। অ্যাপেল বেশ কিছু দেশে অ্যাপল ম্যাপের নতুন ভার্সান চালু করতে চলেছে। তবে আপাতত সেই তালিকায় ভারত নেই।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange