Baleno 2022: পুজোর আগে হু-হু করে বিক্রি! সবার পছন্দ Maruti-র এই গাড়ি

Spread the love

সামনেই উত্সবের মরসুম। ফলে বাজারে গাড়ির বেশ চাহিদা আছে। অনেকেই নতুন গাড়ি কিনছেন। অগস্ট মাসে WagonR, Brezza-র মতো গাড়ি ছাড়াও Maruti Baleno-রও ভালই বিক্রি হয়েছে। অগস্টে ১৮,৪১৮টি ব্যালেনো বিক্রি হয়েছে। বিক্রির নিরিখে যা দেশের শীর্ষে। চলতি বছরের ফেব্রুয়ারিতেই নতুন ভার্সানের Baleno লঞ্চ করেছে মারুতি। তারপর থেকেই এই গাড়ির চাহিদা বেশ ভাল।

Maruti Suzuki Baleno 2022-তে বেশ কিছু সেগমেন্ট-ফার্স্ট ফিচার্স যোগ করেছে মারুতি। পুরনো মডেলের উপরেই রয়েছে বেশ কিছু আপডেট। সবচেয়ে সস্তা ভেরিয়েন্টের(সিগমা) দাম ৬,৪৯,০০০ টাকা(এক্স-শোরুম)। টপ মডেলের দাম ৯.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আরও পড়ুন: Celerio 2021: দামেও সস্তা, মাইলেজেও দেশের সেরা মারুতির সেলেরিও, তুঙ্গে বিক্রি!

ফিচার্স

নতুন তিন লেয়ার ডিজাইনের ড্যাশবোর্ড রয়েছে, যার উপরে কালো, মাঝে সিলভার অ্যাকসেন্ট এবং নীচে নীল ফিনিশ। নতুন Baleno-র ড্যাশবোর্ড ডিজাইনের সঙ্গে আন্তর্জাতিক বাজারে বিক্রি হওয়া নতুন S-Cross-এর সঙ্গে অনেকটাই মিল আছে। থাকছে একটি 9.0-ইঞ্চি স্মার্টপ্লে প্রো, টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, হেডস-আপ ডিসপ্লে, 360-ডিগ্রি পার্কিং ক্যামেরা, আলেক্সা কানেক্ট, অল-এলইডি লাইটিং সিস্টেমের মতো ফিচার্স।

ইঞ্জিন

নতুন Baleno 2022-তে, একটি 1.2-লিটারের K12N পেট্রোল ইঞ্জিন রয়েছে। এতে VVT এবং ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটর (ISG) প্রযুক্তি রয়েছে। ইঞ্জিনটি গাড়ির মাইলেজ বাড়াতে সাহায্য করে। একটি ফাইভ-স্পিড ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় গিয়ারবক্স আছে। কোম্পানির দাবি গাড়ির ম্যানুয়াল ভেরিয়েন্ট ২২.৩৫ km/l এবং অটোমেটিক ভেরিয়েন্ট ২২.৯৪ km/l মাইলেজ দেয়।

ব্যালেনার সেগমেন্টে অন্য কী গাড়ি আছে?

এই একই সেগমেন্টে Hyundai i20, Honda Jazz, Tata Altroz পাবেন।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange