Baleno, Swift সবাই পিছিয়ে, লাইন দিয়ে WagonR কিনছে সকলে! কেন?

Spread the love

মারুতি সুজুকি ওয়াগনআর। অনেক পুরনো মডেল(আপডেট হয়েছে যদিও)। আর সেটাই চলতি বছরের প্রথম ৬ মাসে দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি। জুলাই মাসেও বিক্রির দিক থেকে এটি শীর্ষস্থান ধরে রেখেছে। গত মাসে মোট ২২,৫৮৮টি ওয়াগনআর বিক্রি হয়েছে। Maruti WagonR হ্যাচব্যাক বর্তমানে ভারতের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি। মোট ১,১৩,৪০৭ ইউনিট বিক্রি হয়েছে। গত বছরের একই সময়ের তুলনায় ১৯.৫৮% বেশি।

WagonR-এর দাম কেমন?

WagonR-এর পেট্রোলে দুটি ইঞ্জিন অপশন রয়েছে। 1.0L এবং 1.2L পেট্রোল ইঞ্জিন। WagonR-এর দাম পড়বে ৫.৪৭ লক্ষ থেকে ৭.২০ লক্ষ টাকার মধ্যে (এক্স-শোরুম)। এছাড়া CNG (1.0L) অপশনও পাবেন।

WagonR-এর মাইলেজ

সিএনজি-তে এটি অবিশ্বাস্য ৩৪.০৫ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ দেয়। অন্যদিকে পেট্রোল AGS (1.0L)-তে ২৫.১৯ kmpl মাইলেজ। ফলে যাঁরা গাড়ি চালানোর সময়ে কম খরচ চান, তাঁদের জন্য অন্যতম সেরা অপশন এটি।

WagonR-এর ফিচার্স

নতুন WagonR-এ হিল হোল্ড অ্যাসিস্ট (স্ট্যান্ডার্ড), ডুয়াল এয়ারব্যাগ (স্ট্যান্ডার্ড), রিয়ার পার্কিং সেন্সর, EBD-সহ ABS, সেন্ট্রাল লকিং সিস্টেম, স্পিড অ্যালার্ট সিস্টেম, সিকিউরিটি অ্যালার্ম, ফ্রন্ট ফগ ল্যাম্প, বাজার সহ সিট বেল্ট রিমাইন্ডারের ফিচার্স রয়েছে। টেনশন এবং ফোর্স লিমিটার, গতি সংবেদনশীল অটো ডোর লক এবং চাইল্ড প্রুফ রিয়ার ডোর লকের মতো ১২টি নিরাপত্তা ফিচার্স পাবেন। এন্ট্রি লেভেল গাড়ি হিসাবে যা যথেষ্ট আকর্ষণীয়।

মারুতি ওয়াগনআর-এর সিএনজি-র চাহিদা সবচেয়ে বেশি

মারুতি ওয়াগনআর এস-সিএনজিতে ১.০-লিটার, তিন-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি CNG মোডে ৫৮ bhp পাওয়ার এবং ৭৮ Nm টর্ক জেনারেট করে।

পেট্রোল মোডে ইঞ্জিনটি ৮১ bhp পাওয়ার এবং ১১৩ Nm টর্ক জেনারেট করে।

S-CNG ভেরিয়েন্টটি একটি 5-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সঙ্গে যুক্ত।

সবচেয়ে বড় কথা, সিএনজি কিট আছে বলে তার পারফরম্যান্স খারাপ হবে, এমনটা ভাবার কোনও কারণ নেই। সংস্থার দাবি, ফ্যাক্টরিতে এটি এমনভাবে সংযুক্ত করা হয়েছে, যাতে সিএনজি গাড়ি চালাচ্ছেন, সেটা আলাদা করে বোঝাই যাবে না।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange