Maruti Ertiga CNG: দুর্দান্ত বিক্রি এই গাড়ির! দাম কত জানেন?

Spread the love

মারুতি সুজুকি এরটিগা (Maruti Suzuki Ertiga) দেশের অন্যতম জনপ্রিয় গাড়ি। আর তা হবে না-ই বা কেন। মোটামুটি সাধ্যের মধ্যেই বড় গাড়ির ফিল। রয়েছে বেশ কিছু আপমার্কেট ফিচার্স। ফেসলিফটের পর থেকে দেখতেও অনেক কনটেম্পোরারি হয়ে গিয়েছে। তার পাশাপাশি জ্বালানি খরচের দিক থেকেও এরটিগা যথেষ্ট সাশ্রয়ী। 

আরও পড়ুন: বেশ কিছু মডেলে ডিসকাউন্ট Maruti-র, সস্তায় গাড়ি কেনার সুযোগ

পেট্রলের দাম লিটারে ১০০ টাকা ছাড়িয়েছে। বর্তমানে সিএনজি গাড়ির চাহিদা রয়েছে বাজারে। আর সেই কারণেই আরও বেশি চাহিদা বেড়েছে মারুতি এরটিগা সিএনজি। গত ২০১৯ সালের জুলাইতে মারুতি Ertiga CNG চালু করেছিল।

এখন গাড়ির সেল কেমন?

চলতি বছর জানুয়ারিতে ১১,৮৪৭ ইউনিট এবং ফেব্রুয়ারিতে ১১,৬৪৯ ইউনিট এরটিগা বিক্রি হয়েছে।

ফাইল ছবি: মারুতি সুজুকি
ফাইল ছবি: মারুতি সুজুকি (Maruti Suzuki)

ইঞ্জিন

Maruti Suzuki এই গাড়িতে 1.5-লিটার পেট্রল ইঞ্জিন ব্যবহার করেছে। এর CNG ভেরিয়েন্টটি 92PS পাওয়ার এবং 122Nm টর্ক জেনারেট করে। এই CNG ভেরিয়েন্ট শুধুমাত্র একটি VXI মডেলে পাওয়া যায়।

ফিচার্স

গাড়িতে আছে একটি ৭-ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম, এলইডি টেইল ল্যাম্প, ফগ ল্যাম্প, প্রজেক্টর হেডল্যাম্প, ভেন্টিলেটেড ফ্রন্ট কাপ হোল্ডার, অটো ক্লাইমেট কন্ট্রোল, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), পিছনের সিটের জন্য এসি ভেন্টের মতো আপমার্কেট ফিচার্স। সেই সঙ্গে রয়েছে রিভার্স পার্কিং সেন্সরের মত ফিচার্সও। গাড়িতে ৬০ লিটার ক্ষমতার সিএনজি ফুয়েল ট্যাঙ্ক রয়েছে।

Ertiga CNG-র দাম

এর পেট্রল ভ্যারিয়েন্টের দাম ৭.৮১ লক্ষ টাকা থেকে শুরু। VXI CNG ভেরিয়েন্টের দাম ৯.৮৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি) থেকে শুরু। কোম্পানির দাবি, গাড়িটি ২৬.০৮ কিমি/কেজি পর্যন্ত মাইলেজ দেয়।

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange