YouTube Handle: ইউটিউবের হ্যান্ডেল মূলত কী? এটি ‘ক্রিয়েটারদের’ সাহায্য করে কীভাবে!

Spread the love

ইউটিউব ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করতে শুরু করেছে। অনেকেই এই ইউটিউব মাধ্যমের হাত ধরে বিভিন্ন কন্টেন্ট তৈরি করেন। তাঁদের থাকে নিজস্ব ইউটিউব চ্যানেল। ইউটিউবের যথোপোযুক্ত ইউজাররা বহু সময়ই ইমেল ও নোটিফিকেশন পেয়ে থাকেন ইউটিউব থেকে। তাঁদের চ্যানেলের নিজস্ব ইউআরএল রয়েছে। 

ইউটিউব এবার জানাচ্ছে, যাঁরা নিজেদের ইউটিউব চ্যানেল এখনও তৈরি করেননি, তাঁরা নভেম্বরের ১৪ তারিখ থেকে তা তৈরি করতে পারবেন। কারণ নিজেরা এই চ্যানেলের জন্য আলাদা কোনও ইউআরএল বেছে না নিলে, এবার ইউটিউব নিজেই তা বেছে দিতে পারে। উল্লেখ্য, প্রশ্ন উঠতেই পারে যে এই ইউটিউব হ্যান্ডেলটি মূলত কী? বলা হচ্ছে, ইউটিউবের হ্যান্ডেল এমনই একটি বিষয় যার হাত ধরে একজন ইউজার প্রডিউসারের সঙ্গে কথা বলতে পারবেন। এই হ্যান্ডেলগুলি প্রতিটি ক্রিয়েটারের একটি করে থাকবে। অনলাইনে নিজেদের আলাদা পরিচিতি তৈরি করতে এই মাধ্যমটি একটি বড় দিক। উল্লেখ্য, যদি ধের নেওয়া যাক, ক্রিয়েটারের হ্যান্ডেল @user123 হয়ে থাকে, তাহলে তাঁর ইউআরএল চ্যানেল https://youtube.com/@user123 হতে পারে। 

অনেক সময় পছন্দের হ্যান্ডেল নেম ব্যবহারের জন্য নাও থাকতে পারে। অনেক সময় আগে কেউ চ্যানেল নির্মানের সময় সেই নামটি নিয়ে নিলে এমন নামগত সমস্যা হতে পারে। সেক্ষেত্রে ইউটিউবের তরফে আসবে সাহায্য। এই হ্যান্ডেলটি দেখা যাবে, শর্ট ট্যাব, সার্চ রেজাল্টে। পরবর্তীকালে চ্যানেলটি নিয়ে পেজ তৈরির ক্ষেত্রেও ভাবনা চিন্তা করলে ইউটিউব থেকে পাবে সাহায্য। এছাড়াও এই ইউটিউবের বিভিন্ন কমিউনিটির সঙ্গ ইউজারের সংযোগ হবে। ক্রিয়েটারকে বিভিন্ন ভিডিয়োয় সংযুক্তও করতে পারবেন বাকিরা। 

 

 

 

 

 

Source link


Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
Secured By miniOrange